PSG-র মূল দলের অনুশীলনে কিলিয়ান এমবাপে! তাহলে কি ক্লাব ও ফুটবলারের সমস্যা মিটছে?


শুভব্রত মুখার্জি: পিএসজি এবং কিলিয়ান এমবাপের মধ্যে যে মনোমালিন্য দীর্ঘ কয়েক মাস ধরে চলছিল সেটা কি এবার মেটার অবস্থায় এসেছে। চুক্তি বৃদ্ধি নিয়ে এই মনোমালিন্যের সূত্রপাত হয়েছিল। যা এতটাই খারাপ আকার নেয় যে চলতি মরশুমের শুরুর দিকে পিএসজি এমবাপেকে মূল দলের সঙ্গে অনুশীলন পর্যন্ত করতে দেয়নি। তাঁকে প্রথম দলেও রাখা হয়নি। তবে সেই গুমোট পরিস্থিতি এবার কাটার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। পিএসজি ক্লাবের তরফে এক বিবৃতিতে জানিয়ে দিয়েছে ফের মূল দলে ফিরছেন কিলিয়ান এমবাপে।

ভাই এথানের সঙ্গে কিলিয়ান এমবাপেকে অনুশীলনের এক ছবি মরশুম শুরুর আগে ভাইরাল হয়েছিল। এরপর কিলিয়ান এমবাপেকে মূল দল থেকে ‘নির্বাসনে’ পাঠিয়ে দিয়েছিল পিএসজি। এবার ফের একবার তাঁকে মূল দলে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে প্যারিসের ক্লাব পিএসজি। লিওনেল মেসির মতন তারকা আগেই ক্লাব ছেড়েছেন। নেইমার জুনিয়রও ক্লাব ছাড়তে মুখিয়ে রয়েছেন বলে সূত্রের খবর। এমন আবহে এমবাপেকেও না পেলে ক্লাবের সমস্যা আরও বাড়ত।ফলে সেই সমস্যা মেটাতেই উদ্যোগী হয়েছে পিএসজি কর্তারা, এমনটাই মনে করেন বিশেষজ্ঞদের।

প্রসঙ্গত এমবাপে চিঠি দিয়ে জানিয়েছিলেন তিনি এই মরশুমের পর আর পিএসজির সঙ্গে চুক্তি নবীকরন করতে চান না। ফলে এমবাপের উপর কিছুটা রাগ থেকেই তাঁকে মূল দলের বাইরে পাঠিয়ে দেয় পিএসজি। পাশাপাশি ব্রাজিলিয়ান তারকা নেইমারকেও লিগা ওয়ানের ম্যাচে লোরিয়াঁর বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচের স্কোয়াডে রাখেনি পিএসজি। এই দুজনকে ছাড়া পিএসজির আক্রমণভাগকে একেবারে নির্বিষ মনে হয়েছে। লোরিয়াঁর বিপক্ষে নিজেদের মাঠে কাল গোলশূন্য ড্র করেছে পিএসজি। এই লোরিয়াঁ ম্যাচের আগেই এমবাপের সঙ্গে আলোচনায় বসেছিল পিএসজি কর্তৃপক্ষ। সেই আলোচনায় তাঁকে চুক্তি ১ বছরের জন্য নবীকরনের প্রস্তাবও দেওয়া হয়েছে।এমবাপে চুক্তি নবীকরন করবেন কি না, সে বিষয়ে জানাননি পিএসজিকে।বৈঠকের পর এক বিবৃতিতে তারা জানিয়েছে, ফরাসি স্ট্রাইকারকে মূল দলে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিবৃতিতে তারা লিখেছে, ‘লোরিয়াঁ ম্যাচের আগেই পিএসজি ও এমবাপের মধ্যে গঠনমূলক ও ইতিবাচক আলোচনা হয়েছে। আজ সকালেই এমবাপে মূল দলের অনুশীলনে ফিরছে।’



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top