Asian Champions Trophy: হকিতে জাপানের বিরুদ্ধে বেলাইন হরমনপ্রীতরা, ড্র করল ভারত


জাপানের বিরুদ্ধে আর ম্যাচ জেতা হল না। ১-১ ড্র করেই সন্তুষ্ট থাকতে হল ভারতকে। আগের ম্যাচেই চিনকে ৭-২ উড়িয়ে দিয়েছিল তিন বারের চ্যাম্পিয়ন এবং এবারের ফেভারিট ভারত। তবে জাপানের সঙ্গে ড্র করেই সন্তুষ্ট থাকতে হলে আয়োজক ভারতকে। শুক্রবার মূলত পেনাল্টি কর্নার কাজে লাগাতে না পারার খেসারত দিলেন হরমনপ্রীত সিংরা। মোট ৯টি পেনাল্টি কর্নার এদিন মিস করে ভারত।

দীর্ঘদিন পর চেন্নাইয়ে হকির কোনও মেগা ইভেন্টের আসর বসেছে। যে কারণে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিকে ঘিরে উত্তেজনা রয়েছে তুঙ্গে। ক্রিকেট প্রেমী দেশেও ভারত-জাপান হকি ম্যাচ দেখতেও কিন্তু উপচে পড়েছিল গ্যালারি। ভারতকে তাতাতে পুরো স্টেডিয়াম জুড়ে ছিল শব্দব্রহ্ম। কিন্তু তাতেও জয় এল না। জাপানের বিরুদ্ধে ১-১ ড্র করে মাঠ ছাড়ল ভারত।

চিনের বিরুদ্ধে বড় জয় দিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফিতে যাত্রা শুরু করেছিল ভারত। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসে তাদের পদস্খলন হল। জাপানের মতো প্রথম সারির টিমের কাছে ড্র করাটা নিঃসন্দেহে ভারতের কাছে বড় ধাক্কা। তাও ভারতই আগে গোল খেয়ে গিয়েছিল। পরে তারা গোলশোধ করে।

তবে জাপানের বিরুদ্ধে আক্রমণাত্মক মেজাজে শুরুটা করেছিল ভারত। কিন্তু জাপানের ডিফেন্স তারা ভাঙতে পারেনি। উল্টে ম্যাচের ২৮তম মিনিটে জাপানকে এগিয়ে দেন কেন নাগায়োশি। তৃতীয় কোয়ার্টারের একেবারে শেষ দিকে ম্যাচের ৪৩ মিনিটে সেই গোলশোধ করেন ভারত অধিনায়ক হরমনপ্রীত সিং। ড্র্যাগ ফ্লিক থেকেই ১-১ করেন হরমনপ্রীত।

ভারত একের পর এক পেনাল্টি কর্নার মিস করে চলেছিল। অন্যদিকে জাপানের চোরাগোপ্তা আক্রমণ। বিরতির আগেই ০-১ পিছিয়ে পড়ে ভারত। পেনাল্টি কর্নার থেকেই গোল করেন নাগায়োশি। ভারত তখন ১০ জনে খেলছিল। ২৭ মিনিটে যুগরাজ সিং গ্রিন কার্ড দেখে ২ মিনিটের জন্য় মাঠের বাইরে চলে যান। আর জাপান সেই সুযোগই কাজে লাগায়। বিরতির আগে মনে হচ্ছিল, একটা জাপানই হয়তো জিতবে ম্যাচটা। কিন্তু গোল খেয়ে আগ্রাসী মেজাজে খেলতে থাকে ভারত। তবে পেনাল্টি কর্নার মিসের ধারা দেখার পর হতাশ হয়েছিল পুরো স্টেডিয়াম। শেষ পর্যন্ত গোলশোধ হলেও, কোনও দলই এর পর গোলের মুখ খুলতে পারেনি। ১-১ ড্র করে মাঠ ছাড়েন হরমনপ্রীত, যুগরাজরা।

সামনে এশিয়ান গেমস। আর তার পরেই প্যারিস অলিম্পিক। মেগা দুই ইভেন্টের আগে ভারতীয় দল তাদের প্রস্তুতি সেরে নেওয়ার বড় সুযোগ পেয়েছে। কিন্তু এদিন যেভাবে পেনাল্টি কর্নার মিস করে হরমনপ্রীতরা জাপানের সঙ্গে ড্র করে বসলেন, তাতে ভারতীয় হকি প্রেমিরা কিছুটা আশঙ্কিত থাকবে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top