হজ কার্যক্রম উদ্বোধন, দেশবাসীর জন্য দোয়া চাইলেন প্রধানমন্ত্রী


প্রকাশিত: ২:৩৯ অপরাহ্ণ, ১৯ মে ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজ কর্মসূচি-২০২৩ কার্যক্রম উদ্বোধন করে বাংলাদেশের জনগণের জন্য হজযাত্রীদের কাছে দোয়া চেয়েছেন। শুক্রবার (১৯ মে) সকালে রাজধানীর আশকোনার হজ অফিসে ‘হজ কার্যক্রম-২০২৩’ উদ্বোধন এবং হজ যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এই দোয়া প্রার্থনা করেন।

শেখ হাসিনা বলেন, দেশের মানুষের ভাগ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে এ জন্য তিনি হজযাত্রীদের কাছে আমি দোয়া চাই। এ সময় প্রধানমন্ত্রী প্রাকৃতিক দুর্যোগ ও মানবসৃষ্ট যে কোনো দুর্যোগ থেকে দেশ-জাতিকে রক্ষায় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করতে হজযাত্রীদের প্রতি আহ্বান জানান।

চলতি বছরের পবিত্র হজের প্রথম ফ্লাইটটি আগামীকাল শনিবার (২০ মে) দুপুর ২টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের উদ্দেশ্যে যাত্রা করার কথা রয়েছে।

এ বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ২২১ জন হজযাত্রী হজ পালন করতে সৌদি যাচ্ছেন। কোভিড-১৯ বিধিনিষেধের কারণে গত বছর বাংলাদেশ থেকে হজযাত্রীর সংখ্যা ছিল ৫৭ হাজার ৫৮৫ জন। মহামারির আগে ২০১৯ সালে বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ পালন করতে সৌদি আরবে গিয়েছিলেন।

হজ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপির সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী, সংসদ সদস্য হাবিব হাসান, বাংলাদেশে সৌদি রাষ্ট্রদূত এসা ইউসেফ এসা আল দুলাইহান এবং হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি শাহাদাত হোসেন তসলিম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে হজ ব্যবস্থাপনার ওপর একটি ভিডিও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

আশরাফুল/সাএ





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top