শিশুকে ধর্ষণ: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


রাজধানীর খিলগাঁও এলাকা থেকে বুধবার ১১ বছরের শিশুকে অপহরণ ও ধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি তরিকুল ইসলামকে (২৭) গ্রেপ্তার করেছে র‌্যাব-২।

ব‌্যাটা‌লিয়‌নের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক জানান, ২০২১ সা‌লের ৩০ জুন ১১ বছরের একটি শিশু তার বাসার সামনে খেলাধুলা করার সময় তরিকুল ইসলাম (২৭) অপহরণ করে নিয়ে যায়। পরিবার অনেক খোঁজাখুঁজি করেও ওই শিশুর সন্ধান পায়নি। পরে ফোনে জানতে পারে, তরিকুল ইসলাম নামে একজন তাদের মেয়েকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় শিশুটির পরিবার বাদী হয়ে তরিকুল ইসলামসহ তার সহযোগীদের বিরুদ্ধে ডিএমপির গুলশান থানায় অপহরণ মামলা দায়ের করে। আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় অপহৃত শিশুটিকে গাজীপুর এলাকা থেকে উদ্ধারসহ তরিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

ওই মামলায় তরিকুল ইসলাম ১৬ মাস কারাবাস করার পর জামিনে মুক্ত হয়ে নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে পলাতক ছিলেন। অন্যদিকে মামলাটির তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অপহরণসহ ধর্ষণের সত্যতা পাওয়ায় বিজ্ঞ আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে তরিকুল ইসলামের বিরুদ্ধে বিচারক (জেলা ও দায়রা জজ) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তরিকুল র‌্যাবকে জানান, গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু হওয়ার পর থেকে গ্রেপ্তার এড়াতে বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপনে ছিলেন।


বাংলাদেশ জার্নাল/সুজন/ওএফ





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top