রাহানে-শার্দুলের লড়াই ছাপিয়ে চালকের আসনে অস্ট্রেলিয়া


টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের তৃতীয় দিন লাড়াই করেছিলেন আজিঙ্কা রাহানে-শার্দুল ঠাকুর। কিন্তু বেশিদূর এগোতে দেননি অজি বোলাররা।  ১৭৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া। 

শুক্রবার (৯ জুন) তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেটে ১২৩ রান। ভারতের সামনে লিড দাঁড়িয়েছ ২৯৬। মার্নাস লাবুশানে ৪১ ও ক্যামেরুন গ্রিন ৭ রানে অপরাজিত আছেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২ ওপেনারকে হারায় ২৪ রানে। প্রথম ইনিংসে সেঞ্চুরিয়ান স্টিভেন স্মিথকে নিয়ে এগোতে থাকেন লাবুশানে। দুজনে ৬২ রানের জুটি গড়ে ধাক্কা সামাল দেন। স্মিথ ফেরেন ৩৪ রানে। এরপর ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসের আরেক সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড ফেরেন ১৮ রানে। হেডের ফেরার পর অজিদের ইনিংসে আর কোনো বিপদ ঘটাতে পারেননি ভারতীয় বোলাররা। লাবুশানে-গ্রিন দিন শেষ করে আসেন।

ভারতের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ১টি করে উইকেট জমা হয় মোহাম্মদ সিরাজ-উমেশ যাদবের ঝুলিতে।

এর আগে ৫ উইকেটে ১৫১ রানে দিন শুরু করে ভারত। ২৯ রানে দিন শুরু করা রাহানে এক প্রান্তে অবিচল থাকলেও অন্য প্রান্তে শ্রীকর ভারত তৃতীয় দিন ১ রানও করতে পারেননি। আগের দিনের ৫ রানই তার সম্বল। শ্রীকর বিদায় নিলে শুরু হয় রাহানে-শার্দুলের লড়াই। দুজনে রান তোলায় ছিলেন মনোযোগী। খেলেছেন ওয়ানডে স্টাইনে। ১৪৫ বলে দুজনের জুটি থেকে আসে ১০৯ রান। ৮৯ রানে রাহানে ফিরলে ভাঙে এই জুটি। রাহানে ফেরার পর ভারতের ইনিংসেরও এপিটাপ লেখা হয়ে যায়। তার আউটের পর ভারত মাত্র ৩৩ রান করতে পারে। শার্দুল ১০৯ বলে ৫১ রান করে। ৬৯.৪ ওভারে ভারত অলআউট হয় ২৯৬ রানে।

অজিদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন প্যাট কামিন্স। ২টি করে উইকেট নেন মিচের স্টার্ক-স্কট বোল্যান্ড-ক্যাম্রুন গ্রিন। 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top