মিরপুরে শিশুর হাত খেয়ে ফেলল হায়েনা


নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় সাইফ (২) নামের এক শিশুর হাত খেয়ে ফেলেছে হায়েনা। শিশুটি বর্তমানে রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন।


আরও পড়ুন : আফগানিস্তানে বিস্ফোরণে নিহত ১৫


বৃহস্পতিবার (৮ জুন) সকালে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন জাতীয় চিড়িয়াখানার পরিচালক মো. রফিকুল ইসলাম তালুকদার।


চিড়িয়াখানার পরিচালক জানান, আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে বাবা-মায়ের সঙ্গে বাচ্চাটি চিড়িয়াখানায় বেড়াতে আসে। তারা রংপুর থেকে ঢাকায় এসেছিল। বাচ্চাটির বয়স দুই থেকে আড়াই বছর হবে। বাচ্চাটার মা-বাবাই নিরাপত্তা বেষ্টনী পার হয়ে শিশুটিকে নিয়ে হায়েনার খাঁচার কাছে চলে আসে। যদিও খাঁচায় নেট দেওয়া ছিল। কিন্তু ছোট বাচ্চা নেটের ভেতর দিয়ে হাত ঢুকিয়ে দেয়। তখনই বাচ্চাটার হাত কামড়ে কবজি থেকে বিচ্ছিন্ন করে ফেলে হায়েনা এবং বিচ্ছিন্ন হাতটি খেয়ে ফেলে।


আরও পড়ুন : চুরির অভিযোগে দুই শিশুকে অমানুষিক নির্যাতন


তিনি বলেন, ঘটনার সঙ্গে সঙ্গেই নিরাপত্তাকর্মী বাচ্চাটার হাত ধরে আমাদের ভেটেনারি হাসপাতালে নিয়ে আসে। দ্রুততার সঙ্গে প্রাথমিক চিকিৎসা দিয়ে শিশুটির হাতে মেডিসিন দেয় চিকিৎসক। এরপর পঙ্গু হাসপাতালে নিয়ে যাই। এছাড়া ঘটনার সঙ্গে সঙ্গেই অধিদফতর থেকে কর্মকর্তারা এসে সবকিছু ঘুরে দেখেছেন।



তিনি আরও বলেন, বর্তমানে আমাদের তত্ত্বাবধানে শিশুটির চিকিৎসা চলছে। এ ঘটনায় ইতোমধ্যে মন্ত্রণালয় ও অধিদপ্তর আলাদা আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করেছে। একইসঙ্গে মন্ত্রী মহোদয় বিষয়টির খোঁজ-খবর নিচ্ছেন।


আরও পড়ুন : ফ্রান্সে ছুরি হামলায় আহত ৭


এতে কারো গাফিলতি পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পরিচালক। এছাড়া এই ঘটনার পর চিড়িয়াখানার নিরাপত্তা নিয়ে নতুন করে চিন্তা-ভাবনা করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।


সান নিউজ/জেএইচ



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top