মানবপাচার বিরোধী কনসার্ট / কক্সবাজার সৈকতে দর্শক মাতালেন মমতাজ


কক্সবাজার সমুদ্র সৈকতে মানবপাচার বিরোধী কনসার্টে গান গেয়ে দর্শক মাতালেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী সংসদ সদস্য মমতাজ বেগম। এ সময় ডাক দিলেন মানবপাচার প্রতিরোধের। তার সঙ্গে একাত্ম প্রকাশ করে শ্রোতারাও নিলেন মানব পাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শপথ।

শনিবার (২৭ মে) বিকেল থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টের জেলা প্রশাসনের মুক্তমঞ্চে এ আয়োজন চলে।

বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের সহযোগিতায় মানবপাচার প্রতিরোধে কাজ করা উইনরক ইন্টারন্যাশনালের উদ্যোগে গানের আয়োজনে কক্সবাজার মাতিয়েছেন শিল্পী মমতাজ বেগম। কনসার্টে মমতাজ ছাড়াও গান পরিবেশন করে ব্যান্ড ‘মাদল’।

অনুষ্ঠানে মানবপাচার বিরোধী একটি ‘পট গান’ এবং মানবপাচার প্রতিরোধে সচেতনতা, সমাজে মানবপাচারের শিকার সারভাইভারদের অধিকার বিষয়ক উইনরক ইন্টারন্যাশনাল প্রণীত প্রামাণ্যচিত্র ‘আগুনপাখি’ প্রদর্শন করা হয়।

উইনরক ইন্টারন্যাশনালের ‘আশ্বাস: মানব পাচার থেকে উদ্ধারপ্রাপ্ত নারী ও পুরুষদের জন্য’ প্রকল্পের মাসব্যাপী প্রচারণার অংশ হিসেবে দেশের চার জেলায় আয়োজন করা হয়েছে সচেতনতামূলক কনসার্ট ও প্রামাণ্যচিত্র প্রদর্শন। এর অংশ হিসেবে কক্সবাজার সৈকতের মুক্ত মঞ্চে কক্সবাজার জেলা প্রশাসনের বাস্তবায়নে এ আয়োজন বলে জানিয়েছেন বাংলাদেশ
উইনরক ইন্টারন্যাশনালের আশ্বাস প্রকল্পের টম লিডার ও কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ দীপ্তা রক্ষিত।
এরই মধ্যে খুলনা, সাতক্ষীরা ও যশোর জেলায় একই আয়োজন সম্পন্ন হয়েছে।

আয়োজনের শুরুতেই স্বাগত বক্তব্য দেন- কক্সবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরান এবং উইনরক ইন্টারন্যাশনালের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ও আশ্বাস প্রকল্পের টিম লিডার, দীপ্তা রক্ষিত।

শনিবার কক্সবাজারে সমাপনী কনসার্টে জনপ্রিয় শিল্পী মমতাজের গান উপভোগের হাজারো দর্শনার্থী সৈকত তীরে ভিড় জমান। কনসার্টটি সবার জন্য উন্মুক্ত ছিল। অনুষ্ঠানে সাধারণ শ্রোতাদের পাশাপাশি প্রশাসন, জনপ্রতিনিধি, মানবাধিকার কর্মীসহ সমাজের বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ উপস্থিত ছিলেন।

সায়ীদ আলমগীর/এসজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top