বিশ্বজুড়ে বেড়েছে প্রাণহানি


আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। এ সময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজারের বেশি মানুষ।


আরও পড়ুন : যেসব পণ্যের দাম কমবে বা বাড়বে


শুক্রবার (২ জুন) সকালে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।


গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৮ লাখ ৮৫ হাজার ৪৩৭ জনে।


আরও পড়ুন : পাকিস্তানে বিস্ফোরণে নিহত ৫


এ সময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৯০ জন। করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৯৭ লাখ ২৬ হাজার ৬৫৩ জনে।


গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনা ভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৬০৪ জন এবং মারা গেছেন ২০ জন। এতে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১৭ লাখ ২৮ হাজার ১১৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৮০৪ জনের।


আরও পড়ুন : আইইডি বিস্ফোরণে সেনাসদস্য নিহত


এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৭০ জন এবং মারা গেছেন ২০ জন। করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এ পর্যন্ত ১০ কোটি ৭১ লাখ ২৩ হাজার ৫৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৬৫ হাজার ৫৩১ জন মারা গেছেন।


গত ২৪ ঘণ্টায় ফান্সে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭৩৫ জন। করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪ কোটি ৯০ হাজার ৩৩০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৭ হাজার ৩১১ জনের।


আরও পড়ুন : এলপিজির দাম কমল


একই সময়ে পোল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৮ জন এবং মারা গেছেন ৫ জন।


গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯৯ জন এবং মারা গেছেন ৯ জন। এতে মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত ৭৬ লাখ ২১ হাজার ৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৩ লাখ ৩৪ হাজার ১৬৭ জন মারা গেছেন।


একই সময়ে ইন্দোনেশিয়ায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৬৫ জন এবং মারা গেছেন ২ জন।


আরও পড়ুন : বাসের ধাক্কায় প্রাণ গেল ৪ জনের


প্রসঙ্গত, ২০১৯ সালে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।


সান নিউজ/এনজে



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top