বিদেশিদের ষড়যন্ত্র কাজে আসবে না


নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বরেছেন, বাংলাদেশ ধ্বংস করার জন্য বিদেশিদের ষড়যন্ত্র কাজে আসবে না। দেশ ধ্বংস হোক সেটা বিএনপি চাইবে না বলেও বিশ্বাস করেন তিনি।


আরও পড়ুন: শরীয়তপুরে আধুনিক ফায়ারিং রেঞ্জ উদ্বোধন


বুধবার (১৬ আগস্ট) তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।


আমরা শক্ত অবস্থানে আছি জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শক্ত অবস্থানে থাকলে বিদেশি বিভিন্ন রকম ষড়যন্ত্র কাজে লাগবে না। আর আমরা যদি দেশবাসী ঐক্যবদ্ধ থাকি, কোনো ষড়যন্ত্র এখানে কাজ হবে না।


ড. এ কে আব্দুল মোমেন বলেন, ষড়যন্ত্র সেখানে কাজে লাগে যেখানে আভ্যন্তরীণ সংঘাত থাকে। আমাদের দেশে আভ্যন্তরীণ সংঘাত খুব কম। সুতরাং এখানে কিছু হবে না। আমরা দেশটা ধ্বংস করতে চাই না। আর বিএনপিও চাইবে না দেশটা ধ্বংস হোক।


আরও পড়ুন: বঙ্গবন্ধু বাঙালিকে অধিকার শিখিয়েছিলেন


তিনি আলাপকালে আফগানিস্তান, সিরিয়া এবং লিবিয়ার প্রসঙ্গ টেনে বলেন, যেখানে এগুলো হয়েছে (আভ্যন্তরীণ সংঘাত), মানুষের জন্য অমঙ্গল ডেকে নিয়ে এসেছে।


বিএনপিও এটা চাইবে না। আমরা বিশ্বাস, তারাও একটা গণতান্ত্রিক প্রসেসে আসবে। তারা যদি গণতন্ত্রে বিশ্বাস করে, নিশ্চই তারা গণতান্ত্রিক প্রক্রিয়ায় চেষ্টা করবে।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, ২০১৮ সালের নির্বাচনে বিএনপির এক সিটের জন্য দুই থেকে তিনজন প্রার্থিতা করেছে। এবার তারা তাদের ভুল বুঝবে। এক সিটের জন্য একজন প্রার্থী দেবে।


আরও পড়ুন: ৩৮ ঘণ্টা পর এনআইডি সার্ভার চালু


তাহলে তাদের অবস্থান আরও ভালো হবে। গণতন্ত্রে বিশ্বাস রাখলে তারা নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেবে। এবারের সংসদ নির্বাচন স্বচ্ছ ও সুন্দর হবে বলেও মন্তব্য করেন ড. মোমেন।


সম্প্রতি ভারতের হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের বড় দুই রাজনৈতিক দলের বিপরীতমুখিতার কারণে সামরিক শাসন উত্থান হতে পারে -এমন প্রশ্ন তিনি উড়িয়ে দেন।


আরও পড়ুন: ১৫ আগস্টে জিয়া ওতপ্রোতভাবে জড়িত


এ ইস্যুতে ড. মোমেন বলেন, এটা আমি মনে করি না। এটা আমি বলতে পারব না। গ্রাউন্ড রিয়ালিটি হচ্ছে, বিএনপি বড় বড় মিটিং করে। শুনেছি, ওরা টাকা দেয়; লোক আসে।


পররাষ্ট্রমন্ত্রী বিদেশিদের ষড়যন্ত্র নিয়ে এক প্রশ্নের জবাবে বলেন, বিদেশির ষড়যন্ত্র নিয়ে আপনার (প্রশ্ন করা সাংবাদিককে) মাথা ব্যাথার দরকার নাই। আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাব বলেও জানান তিনি।


সান নিউজ/এইচএন



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top