বিএনপির মহাসমাবেশ শুক্রবার


নিজস্ব প্রতিবেদক : ঢাকায় বিএনপির বৃহস্পতিবারের মহাসমাবেশ একদিন পিছিয়ে আগামী শুক্রবার (২৮ জুলাই) নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।


আরও পড়ুন : একদিনে আরও ১৪ প্রাণহানি


বুধবার (২৬ জুলাই) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


মির্জা ফখরুল বলেন, আগামীকাল বৃহস্পতিবার সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে এ মহাসমাবেশ অনুষ্ঠানের কথা গত ২৩ জুলাই ঢাকা মহানগর পুলিশ কর্তৃপক্ষকে অবহিত করেছি। মহানগর পুলিশ কর্তৃপক্ষ আমাদের সোহরাওয়ার্দী উদ্যানে উচ্চ আদালতের আপত্তি এবং কর্ম দিবসে নয়াপল্টনে মহাসমাবেশ অনুষ্ঠানে জনদুর্ভোগের অজুহাতে সমাবেশ অনুষ্ঠানে আপত্তি জানিয়েছে। যদিও ইতোপূর্বে সোহরাওয়ার্দী উদ্যানে এবং কর্ম দিবসে নয়াপল্টনে অসংখ্য সমাবেশ ও মহাসমাবেশের দৃষ্টান্ত রয়েছে।


আরও পড়ুন : ইকুয়েডরে কারাগারে সহিংসতা, নিহত ৩১


তিনি আরও বলেন, বিএনপি বরাবরই শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী, তাই সরকার ও সরকার দলীয় বিভিন্ন বাহিনীর নানা উসকানি, এমন কী গত প্রায় এক বছরে ২০ জন নেতাকর্মী হত্যা ও অসংখ্য নেতাকর্মী নির্যাতিত হওয়ার পরেও সীমাহীন ধের্য ও সহিষ্ণুতার পরিচয় দিয়েছে।


প্রসঙ্গত, রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় কিংবা সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করতে চেয়ে ডিএমপির কাছে আবেদন করেছিল বিএনপি। কিন্তু ডিএমপির পক্ষ থেকে গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশ করার পরামর্শ দেওয়া হয়।


সান নিউজ/এমআর



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top