ফ্রান্সে হলিডে হোমে আগুন, নিহত ১১


আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সে হলিডে হোমে অগ্নিকাণ্ডে ১১ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া এই ঘটনায় আরও ১৭ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে একজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।


আরও পড়ুন : আরও ১২ মৃত্যু, হাসপাতালে ২৮৪৪


বুধবার (৯ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।


প্রতিবেদনে বলা হয়, ফ্রান্সের পূর্বাঞ্চলে একটি হলিডে হোমে আগুনের পর ১১ জনের মৃতদেহ পাওয়া গেছে। বুধবার স্থানীয় সময় সকালে আগুন লাগার ঘটনা সম্পর্কে জরুরি পরিষেবাগুলোকে জানানো হয় এবং পরে প্রায় ৮০ জন অগ্নিনির্বাপককে সেখানে পাঠানো হয়।


আরও পড়ুন : ইতালিতে নৌকাডুবি, নিহত ৪১


বিবিসি জানায়, আগুন এখন নিভিয়ে ফেলা হয়েছে, তবে ঠিক কিভাবে সেখানে আগুন লাগে তা এখনও পরিষ্কার নয়। এছাড়া অগ্নিকাণ্ডের শিকার ওই ভবন থেকে ১৭ জনকে সরিয়ে নেওয়া হয়েছে এবং তাদের মধ্যে ১ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।


ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এই ঘটনায় ভুক্তভোগী এবং তাদের পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছেন এবং ‘বিপর্যয়’ মোকাবিলায় এগিয়ে যাওয়ার জন্য জরুরি পরিষেবাগুলোকে ধন্যবাদ জানিয়েছেন।


আরও পড়ুন : বিদেশিরা বাংলাদেশের মঙ্গল চায় না


কলমারের ডেপুটি প্রসিকিউটর নাথালি কিলওয়াসার রয়টার্সকে বলেন, ‘ভবনের তৃতীয় তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার পর তৃতীয় তলায় থাকা লোকেদের কাছে পালানো কঠিন হয়ে পড়ে এবং সেখানেই তাদের মৃতদেহ পাওয়া গেছে।’


তিনি আরও বলেন, ‘দুঃখজনকভাবে এই মুহূর্তে আমরা কারও কাছ থেকে জানতে পারছি না, ঠিক কী কারণে এসব মানুষ আগুনে আটকা পড়েছিল।’


আরও পড়ুন : নিষেধাজ্ঞা দুর্নীতির বিরুদ্ধে হাতিয়ার


ফ্রান্সের প্রধানমন্ত্রী এলিসাবেথ বোর্ন ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং উদ্ধারকর্মীদের সঙ্গে কথা বলেন। এসময় তিনি এটিকে ভয়াবহ বিপর্যয় বলেও অভিহিত করেন।


সান নিউজ/এমআর



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top