প্লাস্টিক-পলিথিন বাড়াচ্ছে জলাবদ্ধতা: চসিক মেয়র


চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ‘নালা-খালে  অবাধে প্লাস্টিক-পলিথিন আর কর্কশিট নিক্ষেপ চট্টগ্রামের জলাবদ্ধতা সমস্যাকে তীব্র করে তুলছে।’ বুধবার (৯ আগস্ট) চাক্তাই খালের চামড়া গুদাম ব্রিজের নিচে বাঁধে চলমান জলাবদ্ধতা নিরসন কার্যক্রম পরিদর্শনকালে এ মন্তব্য করেন তিনি।

এ সময় মেয়র বলেন, ‘জনগণ সচেতন হওয়ায় নগরীতে আবাসিক এলাকার বর্জ্য ব্যবস্থাপনা এখন যেকোনও সময়ের চেয়ে সুশৃঙ্খলভাবে চলছে। তবে, অনেক ব্যবসায়িক প্রতিষ্ঠান প্লাস্টিক-পলিথিন ব্যবহার করছে এবং সেগুলো যথাযথভাবে চসিকের কাছে পৌঁছাচ্ছে না। যেমন– অনেক দোকান ওয়ান টাইম কাপ এবং পলিথিনের প্যাকেজিংয়ের পণ্য বিক্রি করছে। সেই পণ্য ব্যবহারের পর দোকানে বিন না থাকায় দোকানি ও সাধারণ মানুষ সরাসরি রাস্তা বা নালায় ফেলছে। এসব প্যাকেজিং প্রোডাক্ট অপচনশীল হওয়ায় তা নালায় জমে জলাবদ্ধতা বাড়াচ্ছে।

‘এ জন্য শিগগিরই যেসব ব্যবসা প্রতিষ্ঠান ময়লার বিন না রেখে দোকানের ময়লা সরাসরি নালায় ফেলছে তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।’

এ সময় মেয়রের কাছে কাউন্সিলর হাজী নুরুল হকের মাধ্যমে এলাকাবাসী ওয়ার্ডের বিভিন্ন সমস্যা তুলে ধরেন। মেয়র কর্মকর্তাদের তা সমাধানে মৌখিক নির্দেশনা দেন।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top