প্রাইম ব্যাংকের নগদ লভ্যাংশ অনুমোদন


সান নিউজ ডেস্ক: শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১৭ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন দিয়েছে বেসরকারি প্রতিষ্ঠান প্রাইম ব্যাংক লিমিটেড। ব্যাংকটির ২৮তম বার্ষিক সাধারণ সভায় এই অনুমোদন দেওয়া হয়।


সোমবার (২৯ মে) ব্যাংকের পক্ষ থেকে জানানো হয় ২০২২ সালের বার্ষিক হিসাবের ভিত্তিতে শেয়ারহোল্ডারদের জন্য এ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।


২০২২ সালে ব্যাংকটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮৭ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১ টাকা ৬১ পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬ টাকা ২৬ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৫ টাকা ১৫ পয়সা। সেই েহিসেবে ১৭.৫০ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন ব্যাংকটির শেয়ারহোল্ডারা।


বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান তানজিল চৌধুরী।


সভায় অন্যান্যের মধ্যে ব্যাংকের সাবেক চেয়ারম্যান আজম জে চৌধুরী, ভাইস চেয়ারম্যান মো. শাহাদাত হোসেন এবং নাজমা হক, নির্বাহী কমিটির চেয়ারম্যান ইমরান খান, অডিট কমিটির চেয়ারম্যান আনোয়ার উদ্দিন চৌধুরী এফসিএ, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাইম আহমেদ এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান ও. রশীদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন ব্যাংকের কোম্পানি সচিব তানভীর সিদ্দিকী।


সান নিউজ/আর



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top