পাংশায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালন


প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, ৩১ মে ২০২৩

রাজবাড়ীর পাংশায় বিশ্ব তামাক মুক্ত দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

‘তামাক নয়, খাদ্য ফলান’ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পরিষদের সামনে থেকে র‌্যালী রেব করা হয়, র‌্যলী শেষে বুধবার (৩১ মে) উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে পাংশা উপজেলা নির্বাহী অফিসার ও ট্রাস্কফোর্স কমিটির সভাপতি মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা স্যানেটারী ইন্সেপেক্টর মোঃ তৈয়বুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, ট্যাস্কফোর্স কমিটির সদস্য সচিব পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসনাৎ আল মতিন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমান রুবেল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া খাতুন, পাংশা উপজেলা আওয়ামী লীগ সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, হাবাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন খান, উপজেলা কৃষি অফিসার রতন কুমার ঘোষ, সাংবাদিক এস এম রাসেল কবির, মোক্তার হোসেন, মাসুদ রেজা শিশির প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা তামাকের ক্ষতিকর বিষয় তুলে ধরে তামাকজাত পণ্য বর্জনের পক্ষে বক্তব্য দেন। এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের সচিবগন, স্থানীয় গনমাধ্যম কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। আলোচনা সভার শুরুতেই মাদকের ভয়াবহতা তুলে ধরে একটি ডিজিটাল প্রেজেন্টশন প্রর্দশন করেন পাংশা হাসপাতালের চিকিৎসক ডা. ফাহিম।

সালাউদ্দিন/সাএ





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top