নিষেধাজ্ঞার সতর্কতায় বিএনপি চিন্তিত নয়, স্বাগত জানায়: প্রিন্স


বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞার সতর্কতা নিয়ে বিএনপি চিন্তিত বা উদ্বিগ্ন নয় বরং বিএনপি স্বাগত জানায়। বিএনপি উদ্বিগ্ন, চিন্তিত দেশ, জাতি, গণতন্ত্রের ভবিষ্যৎ নিয়ে।

তিনি বলেন, বিএনপির আন্দোলন শান্তিপূর্ণ এবং তা প্রহসনের নির্বাচনের বিরুদ্ধে, অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে। আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু ও গণতান্ত্রিক নির্বাচন হতে পারে না।

শুক্রবার (২৬ মে) বিকেলে ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় সড়কে বিএনপি কার্যালয়ে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন করতে পারে না বলেই যুক্তরাষ্ট্রসহ অন্যান্য গণতান্ত্রিক রাষ্ট্র বাংলাদেশে সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ নিচ্ছে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞার সতর্কতা সরকারের সাজানো নির্বাচনের উদ্যোগের বিরুদ্ধে বিরাট চপেটাঘাত। ভিসা নিষেধাজ্ঞা সতর্কতার প্রতিটি লাইন আওয়ামী সরকার ও তাদের অনুগতদের বিরুদ্ধে। কারণ তারা নিজেরাই সুষ্ঠু, নিরপেক্ষ, অবাধ নির্বাচনের জন্য একমাত্র প্রতিবন্ধক।

প্রিন্স আরও বলেন, আওয়ামী লীগ যেনতেনভাবে ক্ষমতায় টিকে থাকতে সুষ্ঠু ও গণতান্ত্রিক নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে দেশ, জাতি, গণতন্ত্রের ভবিষ্যৎ অনিশ্চিত করে তুলেছে। দেশ, জাতি, গণতন্ত্রের প্রতি বিন্দুমাত্র মমত্ববোধ থাকলে সুষ্ঠু ও গণতান্ত্রিক নির্বাচনের স্বার্থে আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের পথ সুগম করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু ও গণতান্ত্রিক নির্বাচনে বিএনপি অংশ নেবে, আওয়ামী লীগের অধীনে প্রহসনের নির্বাচনে বিএনপি অংশ নেবে না।

মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, আলমগীর মাহমুদ আলম, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেনের তালুকদার, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, অ্যাডভোকেট এমএ হান্নান খান, অ্যাডভোকেট আনোয়ারুল আজিজ টুটুলসহ প্রমুখ।

মঞ্জুরুল ইসলাম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top