নিউ জিল‌্যান্ডকে হারিয়ে চমকে দিল আরব আমিরাত


টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের তৃতীয় দল নিউ জিল‌্যান্ড। সংযুক্ত আরব আমিরাত ১৭তম স্থানে। শক্তিমত্তা কিংবা অভিজ্ঞতা, সবকিছুতেই যোজন-যোজন পিছিয়ে আরব আমিরাত। কিন্তু মাঠের ক্রিকেটে দুর্দান্ত খেলে তারা চমকে দিল নিউ জিল‌্যান্ডকে।

শনিবার দুবাইয়ে দ্বিতীয় টি-টোয়েন্টিতে সংযুক্ত আরব আমিরাত ৭ উইকেটে হারিয়েছে নিউ জিল‌্যান্ডকে। কিউইদের বিপক্ষে যে কোনো ফরম‌্যাটে এটি তাদের প্রথম জয়। শুধু তা-ই নয়, র‌্যাংকিংয়ে শীর্ষ নয় দলের বিপক্ষে এটি আমিরাতের প্রথম জয়। তাই তো এই জয়কে তাদের ক্রিকেট ইতিহাসের সেরা অর্জন বললেও ভুল হবে না।

আগে ব‌্যাটিং করে নিউ জিল‌্যান্ড ৮ উইকেটে ১৪২ রান করে। জবাবে স্বাগতিকরা ২৬ বল হাতে রেখে পৌঁছে যায় জয়ের বন্দরে।

তাদের জয়ের নায়ক বোলার আয়ান আফজাল খান। ৪ ওভারে ২০ রানে ৩ উইকেট নিয়ে শুরুতেই কিউইদের চাপে রাখেন তিনি। এছাড়া ব‌্যাটিংয়ে অধিনায়ক মোহাম্মদ ওয়াসিমের ২৯ বলে ৫৫ রানের ঝড় জয়কে সহজ করে দেয়। ৪ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান ওয়াসিম। এছাড়া ২৯ বলে ৪৮ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন আসিফ খান। ৫ চার ও ১ ছক্কা হাঁকান আসিফ।

ব‌্যাটিংয়ে সফরকারীরা বেশ ভুগেছে। একমাত্র মার্ক চ‌্যাম্পমান বাদে কেউ কোমড় সোজা করে দাঁড়াতে পারেনি। বাঁহাতি ব‌্যাটসম‌্যান ৩টি করে চার ও ছক্কায় ৪৬ বলে ৬৩ রান করেন। ২১ রানের দুটি ইনিংস আসে চাড বোয়েস ও জেমস নিশামের ব‌্যাট থেকে। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

আফজাল খানের ৩ উইকেট বাদে ২টি উইকেট নেন মোহাম্মদ জাওয়াদউল্লাহ। ১টি করে উইকেট পেয়েছেন আলী নাসের, জহুর খান ও মোহাম্মদ ফারাজউদ্দিন।

তিন ম‌্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতা। রোববার একই মাঠে সিরিজ নির্ধারণী শেষ ম‌্যাচ অনুষ্ঠিত হবে। 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top