দু-একটা সরকারি সংস্থা বিশেষ প্রার্থীর পক্ষে কাজ করছে: বরিশালে জাপার মেয়র প্রার্থী


আজ জুমার নামাজের পর নির্বাচনী প্রচারে নামেন জাপার মেয়র প্রার্থী ইকবাল হোসেন। ছবি: আজকের পত্রিকা গোয়েন্দা সংস্থার লোকজন নির্বাচনের পরিবেশ নষ্ট করছেন বলে অভিযোগ করেছেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী ইকবাল হোসেন। আজ শুক্রবার দুপুরে বরিশাল নগরীর গির্জা মহল্লা এলাকায় গণসংযোগের সময় সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

ইকবাল হোসেন বলেন, নির্বাচন নিয়ে শঙ্কা ক্রমশ ঘনীভূত হচ্ছে। সরকারের দু-একটা গোয়েন্দা সংস্থা একজন বিশেষ প্রার্থীর পক্ষে কাজ করছে, যা বরিশালবাসীর চোখে ধরা পড়ছে।

ইকবাল হোসেন আরও বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনারকে বিনীত অনুরোধ করব, তিনি যেন বিষয়টি লক্ষ রাখেন। আর যারা এই দৌড়ঝাঁপ করছেন, তাঁদের বলব আপনারা জনগণের বিপক্ষে যাবেন না। জনগণের বিপক্ষে গেলে বাংলাদেশের ভবিষ্যৎ ভালো হবে না।’ 

নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছেন উল্লেখ করে ইকবাল হোসেন বলেন, ‘দুবার লিখিত অভিযোগ দিয়েছি। কোনো উত্তর পাইনি। এখন পর্যন্ত এজেন্ট দেওয়ার ক্ষেত্রে বাধার সম্মুখীন হইনি। তবে টুকিটাকি বাধা-ভয়ভীতি দেখানো হচ্ছে। এখন প্রধান চ্যালেঞ্জ গোয়েন্দা সংস্থাগুলো। তারা একটি পক্ষ নিয়ে নির্বাচনে ঘোলা জলে মাছ ধরার চেষ্টা করছে।’ 

সিটি করপোরেশনের বর্ধিত এলাকার বিষয়ে জাতীয় পার্টির এই প্রার্থী বলেন, বর্ধিত এলাকা এখনো গ্রাম। সিটি করপোরেশন হয়নি। শুধু শুধু লোকজনের থেকে ট্যাক্স নেওয়া হচ্ছে। এই এলাকার আমূল পরিবর্তন করতে দরকার একটি মহাপরিকল্পনা এবং অর্থ। নির্বাচিত হলে মহাপরিকল্পনা করে সে অনুযায়ী টাকার সংস্থান করা হবে। 

প্রসঙ্গত, বরিশাল সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে ১২ জুন। প্রচার শেষ হবে আগামীকাল শনিবার রাত ১২টায়। শেষ সময়েও বরিশালে মেয়র পদে আলোচনায় থাকা চার প্রার্থীর প্রচারে রয়েছে ভিন্নতা। কোনো প্রার্থী প্রচারে সরব, পোস্টার-মাইকিংয়ে ক্ষণে ক্ষণে নিজের উপস্থিতি জানান দিচ্ছেন। আবার কোনো প্রার্থী অনেকটা চুপিসারে ভোটারদের কাছে যাচ্ছেন।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top