জেদ্দায় বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক প্রাপ্তির সুবর্ণজয়ন্তী উদযাপন


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন করেছে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট ।

রোববার (১৮ মে) কনসুলেটের কনফারেন্স রুমে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক । অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার শহীদ পরিবারের সদস্যদের জন্য দোয়া এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিনিস্টার শ্রম এম কাজী এমদাদুল ইসলাম। কমার্শিয়াল কাউন্সিলর সৈয়দা নাহিদা হাবিবা। প্রথম সচিব শ্রম আরিফুজ্জামান। এই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর (পাসপোর্ট ও ভিসা) মোহাম্মদ আবুল লাইছ । কাউন্সিলর জাহিদুল ইসলাম।  সোনালী ব্যাংক প্রতিনিধি সাইফুল ইসলাম । প্রথম সচিব ফাহমি মোহাম্মদ সাইফ ।

কনসাল জেনারেল বলেন, বঙ্গবন্ধুর শান্তিপ্রিয় উত্তরাধিকার বাংলাদেশ ও এর বাইরের মানুষকে অনুপ্রাণিত করে চলেছে। তিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং অগ্রগতি ও স্থিতিশীলতার দিকে চলমান যাত্রার প্রতীক। আমরা সৌভাগ্যবান যে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তির উত্তরাধিকার অব্যাহত রেখেছেন।
এই সময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে কনস্যুলেটে আগত প্রবাসীদের যেন কষ্ট না হয় সেই দিকে লক্ষ রেখে সেবা দেওয়ার আহ্বান জানান তিনি। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, কার্যালয় প্রধান আজিজুর রহমান। এ সময় কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top