জাতীয় যুব কাউন্সিলের নেতৃত্বে মাসুদ-তানজিনুল


প্রথমবারের মতো অনুষ্ঠিত জাতীয় যুব কাউন্সিলের নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন মাসুদ আলম এবং সাধারণ সম্পাদক হয়েছেন তানজিনুল ইসলাম।

শনিবার (২৭ মে) রাজধানীর মতিঝিলে যুব ভবনে সকাল নয়টা থেকে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক, সমাজকল্যাণ সম্পাদক, মহিলা বিষয়ক সম্পাদক, দফতর সম্পাদক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকসহ মোট ২৭টি পদের নির্বাচিত হয়। জাতীয় যুব কাউন্সিলের ৭৫ জন সদস্য এতে ভোট দেন।

সভাপতি পদে মাসুদ আলম পেয়েছেন ৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী অমিয় প্রাপন চক্রবর্তী পেয়েছেন ২৪ ভোট। আর, সাধারণ সম্পাদক পদে তানজিনুল ইসলাম সর্বোচ্চ ৪৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. অলি আহমেদ পান ২৭ ভোট।

প্রথম সহ-সভাপতি হয়েছেন মো. তৌহিদুল ইসলাম দীপ এবং দ্বিতীয় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মো. জহির ইকবাল। কোষাধক্ষ্য নির্বাচিত হয়েছেন শরবাত হোসেন রুবেল। দপ্তর সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন শিরিন আক্তার আশা।

যুব সমাজের প্রতিনিধিত্বকারী এই সরকারি সংগঠন যুব নেতৃত্বের বিকাশ ও যুবকদের চাহিদা সরকারের কাছে তুলে ধরতে কাজ করবে। কমিটি গঠন হলেও কার্যকরী কমিটি গঠন না হওয়ায় এতদিন কাজ করতে পারছিলেন না সদস্যরা।

এর আগে ২০২৩-২৪ সালের কমিটির জন্য গত মার্চে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। গত ৩ এপ্রিল কাউন্সিল গঠনের লক্ষ্যে সাধারণ পরিষদ গঠন করা হয়। ২০২৩-২০২৪ মেয়াদে জাতীয় যুব কাউন্সিল গঠনের জন্য প্রত্যেক জেলা থেকে একজন করে মোট ৬৪ জন, বিশেষ শ্রেণিভুক্ত যুব ৬ জন, অন্যান্য ৫ জনসহ ৭৫ জন সদস্য বিশিষ্ট সাধারণ পরিষদ গঠন করা হয়।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top