চট্টগ্রামে শফিউদ্দিন হত্যা মামলা: সাজাপ্রাপ্ত আরেক আসামি গ্রেপ্তার


চট্টগ্রামে হত্যা মামলার সাজাপ্রাপ্ত আরেক আসামি গ্রেপ্তার। ছবি: আজকের পত্রিকা চট্টগ্রামে শফিউদ্দিন হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হেলাল উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার নগরীর লালদীঘি পাড় থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। কাল বুধবার তাঁকে আদালতে সোপর্দ করা হবে। ১৯ বছর আগে তিনি এ মামলায় জামিনে বেরিয়ে আত্মগোপনে যান।

হেলাল উদ্দিন (৪০) চট্টগ্রামের বাঁশখালী উপজেলার উত্তর জুলদি গ্রামের মৃত মোফাজ্জেল আহমেদের ছেলে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বিষয়টি আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৩ সালে ১৪ জুন চট্টগ্রাম নগরীর আমবাগান এলাকায় চট্টগ্রাম রেলওয়ের উচ্চমান সহকারী শফিউদ্দিন আহমেদকে গুলি ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে খুন করা হয়। এই ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে ৭/৮ জনের নামে খুলশী থানায় হত্যা মামলা দায়ের করেন।

আদালতে বিচারিক প্রক্রিয়া শেষে ২০০৪ সালের ২৫ নভেম্বর চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল ২৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষে শিপন ও ইমন নামে দুই আসামির ফাঁসি এবং হেলাল উদ্দিন, মাজহারুল ইসলামসহ সাত আসামির যাবজ্জীবন কারাদণ্ড রায় দেন।

রায়ের সময় আসামি হেলাল উদ্দিন হাইকোর্ট থেকে জামিন নিয়ে পলাতক থাকেন। তিনি সিটি কলেজ ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা ও চসিকের ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরণসহ চার আসামি বেকসুর খালাস দেন আদালত।

এর আগে ১৯ বছর পর গত ৭ মে এই মামলার আরেক পলাতক আসামি মাজহারুল ইসলাম ফরহাদ (৪৩) র‍্যাবের হাতে গ্রেপ্তার হন। নগরের খুলশী আমবাগান এলাকা থেকে গ্রেপ্তার হওয়া মাজহারুল ইসলাম ফরহাদ নোয়াখালী জেলার সুধারাম থানার পূর্ব এওজবালিয়া গ্রামের মো. মফিজ মিয়ার ছেলে। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরণের অনুসারী ছিলেন।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top