উলিপুরে ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন


কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে জ‌মি অ‌ধিগ্রহণ না ক‌রে টি-বাঁধ নির্মাণ করায় ক্ষ‌তিগ্রস্ত প‌রিবারগু‌লো ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন ক‌রে‌ছে।


আরও পড়ুন : আগামীতেও রাজস্ব বাড়বে


বৃহস্প‌তিবার (১ জুন) দুপু‌রে উপ‌জেলার গুনাইগাছ ইউনিয়নের নাগড়াকুড়া টি-বা‌ঁধে মানববন্ধনে ক্ষতিগ্রস্ত জ‌মির মা‌লিকসহ স্থানীয়রা উপ‌স্থিত ছিলেন।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, শাহানুর আলম ফুলু সরকার, হোসেন আলী ও লুৎফর রহমান। তারা বলেন, আমাদের চার একর জ‌মি র‌য়ে‌ছে। কিন্তু পা‌নি উন্নয়ন বোর্ড জ‌মি অ‌ধিগ্রহণ না ক‌রেই বাঁধ নির্মাণ ক‌রে। নিরুপায় হ‌য়ে আজ আমরা জমির মা‌লিকরা এক‌ত্রিত হ‌য়ে ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধ‌নে দাঁ‌ড়ি‌য়ে‌ছি। এর আগেও ক্ষতি পূরণের দাবিতে বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন দেয়া হয়েছে।


এ বিষ‌য়ে কু‌ড়িগ্রাম পা‌নি উন্নয়ন বো‌র্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন ব‌লেন, নদীর জ‌মি অ‌ধিগ্রহ‌ণের কোন নিয়ম নেই। নদীর ম‌ধ্যেই বাঁধ‌টি করা হয়েছে।


আরও পড়ুন : গিরিখাতে মিলল ৪৫ ব্যাগ মানব দেহাবশেষ


উল্লেখ্য, ২০১৬-১৭ অর্থ বছ‌রে তিস্তা নদী বে‌ষ্টিত উপ‌জেলার গুনাইগাছ ইউনিয়‌নের নাগড়াকুড়া এলাকায় প্রায় ১০ কো‌টি টাকা ব‌্যয়ে টি-বাঁধ‌টি নির্মাণ করা হয়।


সান নিউজ/এমআর



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top