আইফোন ১৫ প্রো মডেলের কাভারের আকর্ষণীয় ছবি ফাঁস 


অ্যাপল আইফোন ১৫ প্রো মডেলের বেজেল বনাম আইফোন ১৪। ছবি: ফোর্বস সেপ্টেম্বরে বাজারে আসার অপেক্ষায় থাকা অ্যাপলের আইফোন ১৫ সিরিজ নিয়ে অনেক তথ্য এর মধ্যে ফাঁস হয়েছে। এবার এর কভারের ডিজাইন নিয়ে কেমন হতে পারে তা নিয়ে আকর্ষণীয় সব ছবি ফাঁস হয়েছে বলে ফোর্বসের এক প্রতিবেদন থেকে জানা গেছে। 

এক্স প্লাটফর্মে প্রযুক্তি বিষয়ক অ্যাকাউন্ট ‘মাজিন বু’–এ আইফোন ১৫ প্রো এর কভারের ছবি ফাঁস করেছে। ধারণা করা হচ্ছে, আইফোন ১৫ প্রো মডেলে বিতর্কিত অ্যাকশন বাটন থাকবে। বাটনটি অ্যাপল ওয়াচ আল্ট্রা থেকে অনুপ্রাণিত হয়ে ব্যবহার করা হয়েছে। অ্যাকশন বাটনটি আইফোন ১৫ প্রো-এর মিউট বাটনের পরিবর্তে ব্যবহার করা হয়েছে। 

আইওস ১৭ এর বেটা ৪ ভার্সনের একটি কোড থেকে জানা যায়, বিভিন্ন প্রোগ্রামের সাথে বাটনটি কাজ করতে পারবে। অ্যাক্সেসিবিলিটি, ক্যামেরা, ফ্লাশলাইট, ফোকাস, ম্যাগনিফাইয়ার, শর্টকাট, সাইলেন্ট মোড, ট্রান্সলেট এবং ভয়েস মেমো ফাংশনসহ বিভিন্ন প্রোগ্রামের সাথে বাটনটির কাজ করার সক্ষমতা রয়েছে। 

অ্যাকশন বাটনটি নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। কারণ এর ডিজাইন ফ্ল্যাট। আগের মতো মাসল মেমোরি দিয়ে মিউট সুইচ স্পর্শ করা সহজ হবে না। তবে বাটনটি কম নড়চড় করবে। তাই এটি টেকসই ও পানি–নিরোধক হবে বলে ধারণা করা হচ্ছে। 

এদিকে ‘আউস ইউনিভার্স’ অ্যাকাউন্ট থেকে আইফোন ১৫ প্রো-র ডামি ছবি টুইট করা হয়। আর ‘নাইনটুফাইভম্যাক’ ও “ইউক্স ১১২২’ অ্যাকাউন্ট থেকে আইফোন ১৫ প্রো-র বেজেলের ছবি ফাঁস করা হয়। আইফোন ১৫ প্রো-র বেজেল আইফোন ১৪ থেকে আর্কষণীয় হবে বলে মনে করা হচ্ছে। 

অ্যাপল আইফোন ১৫ প্রো ম্যাক্সের কাভার। ছবি: ফোর্বস অ্যাপলের সমালোচকরা বলছেন, অ্যাপলের উদ্ভাবনের ক্ষমতা কমে গিয়েছে। তাই অ্যাপল ফোনের বেজেল নিয়ে পড়ে আছে। কিন্তু অ্যাপলের অনেকদিনের লক্ষ্য ছিল-বেজেলের উন্নয়ন করা। এই পরিবর্তনের ফলে আইফোন ১৫ প্রো-র ডিজাইনে উল্লেখযোগ্য পরিবর্তন দেখা যাবে। 

আইফোন ১৫ ও আইফোন ১৫ প্লাসে ডাইনামিক আইল্যান্ড থাকবে। এই সিরিজে চিপসেট হিসেবে এ১৬ বায়োনিক চিপ ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। আইফোন ১৫ মডেলের প্রতিটি ফোনে লাইটনিং ক্যাবলের জায়গায় ইউএসবি সি টাইপ থাকতে পারে। 

আইফোন ১৫ প্রো ও আইফোন ১৫ প্রো ম্যাক্সের ক্রেতারা বড় ডিসপ্লে (৬ দশমিক ১২ ও ৬ দশমিক ৬৯ ইঞ্চি) পাবে। চিকন বেজেলের জন্য এই বড় ডিসপ্লে সম্ভব। মডেল দুইটিতে এ১৭ বায়োনিক চিপ, হালকা টাইটেনিয়াম চ্যাসিস, উন্নত আল্ট্রা ওয়াইড ব্যান্ড, স্ট্যাকড ব্যাটারী ওয়াইফাই ৬ই ও আগের চেয়ে বেশি র‍্যাম থাকবে। অনেক নতুন বৈশিষ্ট্য নিয়ে আইফোন ১৫ প্রো ও আইফোন ১৫ প্রো বাজারে আসছে। তাই এর দাম বাড়ার সম্ভাবনাই বেশী।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top